৩ টেকনোক্র্যাট মন্ত্রীর দায়িত্ব যারা পেলেন

November 29, 2023
Image

তিন টেকনোক্র্যাট মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদত্যাগ কার্যকর হওয়ার পর তাদের শূন্য পদে দায়িত্ব বণ্টন করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, তিনটি মন্ত্রণালয় খালি হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদটি শূন্য হয়েছিল, সেখান পূর্ণমন্ত্রী থাকায় কাউকে নতুন করে দায়িত্ব দেওয়া হচ্ছে না।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চলে যাবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যাবে এখন যিনি তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের কাছে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হবে।

উপদেষ্টাদের দায়িত্ব কাউকে বণ্টন করা হচ্ছে না বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

নির্বাচনের আগে মন্ত্রিসভার বৈঠক আর হবে কিনা প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এখন সরকার স্বাভাবিক চলবে। আমাদের কাছে যদি বিবেচ্য বিষয় থাকে, সেটার জন্য মন্ত্রিসভার বৈঠক চাইব।

এর আগে বুধবার সকালে মন্ত্রিসভার টেকনোক্র্যাট তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ ও কার্যকর হয়। একই সঙ্গে তিন উপদেষ্টার পদত্যাগপত্রও গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা করা হয়েছে। তপশিল অনুযায়ী, প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেওয়ার পর রিটার্নিং কর্মকর্তারা তা বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি রোববার।

পূর্ববর্তী পোস্ট
৮ আরোহী নিয়ে যুক্তরাষ্ট্রের সামরিক বিমান জাপানে বিধ্বস্ত
পরবর্তী পোস্ট
লটারি প্রক্রিয়ায় ভর্তিতে জরুরি নির্দেশনা জারি

Related Posts