দোহারে পদ্মা নদীর তীরে তৈরি হবে মেরিন ড্রাইভ: সালমান এফ রহমান

Image

ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদীর তীর রক্ষায় জরুরি বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান। শনিবার উপজেলার পদ্মা সরকারি কলেজের সভাকক্ষে এ বৈঠক হয়। এতে তিনি বলেন, দোহারে পদ্মা নদীর তীর ঘেঁষে মেরিন ড্রাইভ তৈরি করা হবে।

বৈঠকে পদ্মার দোহারের অংশে নদী শাসন ও তীর রক্ষা বাঁধ প্রকল্পের বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এ সময় সংশ্নিষ্ট কর্মকর্তাদের ২০২২ সালের জুনের মধ্যে প্রকল্প বাস্তবায়নের জন্য নির্দেশনা দেন সালমান এফ রহমান।

এদিন দোহার উপজেলার বিলাসপুর ইউনিয়নের পদ্মা নদীর তীরবর্তী মাঝির চর এলাকা হয়ে মুকসুদপুর ইউনিয়ন পর্যন্ত নদীর ড্রেজিং ও সংরক্ষণ বাঁধ পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা।

images.jpeg-69.jpg

এর আগে সকালে হেলিকপ্টারযোগে কলেজ মাঠে আসেন তিনি। পরে কলেজের সভাকক্ষে এক হাজার ৪৮৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ের পদ্মা বাঁধ রক্ষা প্রকল্প নিয়ে জরুরি সভা করেন তিনি। বৈঠকে তিনি বলেন, প্রথমে পদ্মায় ক্যাপিটাল ড্রেজিং করে দোহারের নদী তীরবর্তী সীমানার ২০ বর্গকিলোমিটার নিচু জমির উন্নয়ন করতে হবে। এর মাধ্যমে দোহারের তীরবর্তী অংশ রক্ষা করে বহু জমি উদ্ধার করা সম্ভব হবে। এসব জমি দোহারের অর্থনৈতিক উন্নয়নের কাজে ব্যবহার করা যাবে। পরে এখানে পর্যটন নগরী গড়ে তোলা হবে।

এ সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার, নির্বাহী প্রকৌশলী দেওয়ান আয়নুল হক, উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহারের ইউএনও এ. এফ. এম. ফিরোজ মাহমুদ, নবাবগঞ্জের ইউএনও সালাহউদ্দিন মঞ্জু, দোহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার-নবাবগঞ্জ সার্কেল এএসপি জহিরুল ইসলাম, দোহার ও নবাবগঞ্জ থানার ওসি প্রমুখ।

পূর্ববর্তী পোস্ট
গোপন আয়োজনে বিয়ে করলেন বরিস জনসন
পরবর্তী পোস্ট
ভিয়েতনামে শনাক্ত করোনার 'হাইব্রিড' ধরন

Related Posts